শেষ দিনের প্রথম সেশনের রোমাঞ্চে তাকিয়ে গল টেস্ট  

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৪, ১০:০১ পিএম
শেষ দিনের প্রথম সেশনের রোমাঞ্চে তাকিয়ে গল টেস্ট  

ঢাকা: শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের মধ্যকার গল টেস্ট এখন পঞ্চম দিনের প্রথম সেশনের রোমাঞ্চ দেখার অপেক্ষায়। ম্যাচ এখন এমন জায়গায় দাঁড়িয়ে, বলা যাচ্ছে না কী হবে!

তবে শেষ দিনের প্রথম সেশনেই যে একদল জয়ের হাসি হাসবে সেটি একপ্রকার নিশ্চিতই বলা যায়। কারণ জয়ের জন্য সফরকারীদের দরকার ৬৮ রান। অন্যদিকে স্বাগতিক শ্রীলঙ্কার দরকার মাত্র ২ উইকেট।

চতুর্থ ইনিংসে নিউজিল্যান্ডের সামনে ২৭৫ রানের লক্ষ্য ছুড়ে দেয় শ্রীলঙ্কা। ৮ উইকেটে ২০৭ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শেষ করেছে কিউইরা।  

তবে নিউজিল্যান্ডের সবচেয়ে বড় আশাটা জিইয়ে আছে রাচিন রাবিন্দ্র ক্রিজে থাকায়। ১৫৮ বল খেলে ৯ বাউন্ডারি আর ১ ছক্কায় ৯১ রানে অপরাজিত এই ব্যাটার। অ্যাজাজ প্যাটেল ১৫ বল খেলে শূন্য রানে তার সঙ্গে।

ম্যাচের পাল্লা এখন শ্রীলঙ্কার দিকেই হেলে আছে। তবে সেট ব্যাটার রাচিন রাবিন্দ্র একটা প্রান্ত ধরে খেলতে পারলে কিউইরাও জিতে যেতে পারে। যদিও গলের উইকেট খুব দ্রুতই ভাঙছে। লঙ্কান স্পিনারদের সামনে দাঁড়িয়ে বাকি ২ উইকেটে ৬৮ রান নেওয়া মোটেই সহজ হবে না।

চতুর্থ দিনেই দেখা গেছে স্পিনারদের দাপট। দুই দলের ১৪ উইকেট পড়েছে। এর মধ্যে ১৩টিই নিয়েছেন স্পিনাররা।

৪ উইকেটে ২৩৭ রান নিয়ে ব্যাটিংয়ে নামা লঙ্কানরা অলআউট হয় ৩০৯ রানে। অ্যাঞ্জেলো ম্যাথিউস ৫০ আর ধনঞ্জয়া ডি সিলভা ৪০ রানে আউট হন। নিউজিল্যান্ডের বাঁহাতি স্পিনার অ্যাজাজ প্যাটেল ৯০ রানে একাই নেন ৬টি উইকেট।

এআর

Link copied!